বাবা-মায়ের সাথে মনোমালিন্য? জেনে নাও সমাধানের ৫ উপায়!

দেখা যায় প্রায়ই বাবা-মায়ের সাথে মনোমালিন্য তৈরি হচ্ছে। বিশেষ করে বয়ঃসন্ধিকালে। কিন্তু বাবা-মায়ের সাথে কি মন খারাপ করে থাকা যায়? তাই আজ বলব বাবা-মায়ের সাথে মনোমালিন্য ঠিক করার ৫ টি উপায়….

বাবা-মায়ের সাথে মনোমালিন্য? জেনে নাও সমাধানের ৫ উপায়! Read More »

যোগাযোগে দক্ষ হয়ে উঠতে জেনে নাও এই ৫টি টিপস 

সহজ ভাষায় যোগাযোগ দক্ষতা বলতে বোঝায় – অন্যের দেওয়া তথ্য সঠিকভাবে বুঝতে পারা এবং তুমি নিজে যা বলতে চাও তা সহজ, স্বচ্ছ ও আকর্ষণীয়ভাবে অন্যকে বুঝিয়ে বলতে পারার দক্ষতা। এবার চলো জেনে নেওয়া যাক যোগাযোগের দক্ষতা বাড়ানোর ৫টি টিপস..

যোগাযোগে দক্ষ হয়ে উঠতে জেনে নাও এই ৫টি টিপস  Read More »

কৈশোরে  সাইবার আসক্তি

একবিংশ শতাব্দীতে ছোট বড় সকল বয়সের মানুষের জীবনে ইন্টারনেট একটি অবিচ্ছেদ্য অংশ। তবে এই অবিচ্ছেদ্য অংশের সীমাহীন ব্যবহার কিশোর-কিশোরীদের ক্ষতির কারণ হতে পারে। কিশোর-কিশোরীদের মাঝে দেখা দিতে পারে সাইবার আসক্তি। চলুন দেখে নিই সাইবার আসক্তি কিশোর-কিশোরীদের জীবনে কী কী প্রভাব ফেলতে পারে..

কৈশোরে  সাইবার আসক্তি Read More »

বাচ্চারা আসলে কোথা থেকে আসে?

তোমার পরিবারে কেবলই এক ব্র্যান্ড নিউ সদস্য যুক্ত হয়েছে, তোমার ছোট্ট ভাই! ওর তুলতুলে গাল আর মায়া মায়া চোখ তোমার মনে আদর ও ভালোবাসার পাশাপাশি প্রশ্নও জেগেছে, বাচ্চারা আসলে আসে কোত্থেকে?!

বাচ্চারা আসলে কোথা থেকে আসে? Read More »

যৌনবাহিত রোগঃ লক্ষণ ও প্রতিকার (পর্ব ০১)

AIDS হলো Acquired (অর্জিত) Immune (ইমিউন বা রোগ প্রতিরোধ ক্ষমতা) Deficiency (ডিফেসিয়েন্সি বা হাস) Syndrome (সিনড্রোম বা অবস্থা) এর সংক্ষিপ্ত রূপ। অর্থাৎ, বিশেষ কারণে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাওয়াকে এইডস (AIDS) বলে।

যৌনবাহিত রোগঃ লক্ষণ ও প্রতিকার (পর্ব ০১) Read More »

বয়ঃসন্ধিকালে পরিস্কার-পরিচ্ছনতাঃ দিতে হবে বাড়তি গুরুত্ব

বয়ঃসন্ধির এই স্পর্শকাতর সময়টিতে তোমাদের বয়সী কিশোর-কিশোরী উভয়েরই রয়েছে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার বিশেষ প্রয়োজনীয়তা, তবে মাসিক চলাকালীন কিশোরীদের পরিচ্ছন্নতার প্রতি দিতে হয় বাড়তি মনোযোগ। আজ তোমাদের জানাবো বয়ঃসন্ধিকালে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার বেশ কিছু উপায় যা তোমাদের সুস্থ থাকতে সাহায্য করবে। 

বয়ঃসন্ধিকালে পরিস্কার-পরিচ্ছনতাঃ দিতে হবে বাড়তি গুরুত্ব Read More »

সুস্থ বিনোদনে দেশীয় খেলা (পর্ব ০৫)

ওপেন টু বাইস্কোপ  দেশীয় খেলাধুলার মাঝে ওপেন টু বাইস্কোপ অন্যতম জনপ্রিয় একটি খেলা। বিশেষ করে শিশু-কিশোরদের মাঝে।  বর্তমান সময়ে এই

সুস্থ বিনোদনে দেশীয় খেলা (পর্ব ০৫) Read More »

সুস্থ বিনোদনে দেশীয় খেলা (পর্ব ০৪)

বালিশ বদল খেলা  গ্রামে তো অবশ্যই, এমনকি শহরেও ছোটোদের পাশাপাশি বড়োদের মাঝেও এই খেলাটি জনপ্রিয়। শিক্ষা প্রতিষ্ঠানের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার

সুস্থ বিনোদনে দেশীয় খেলা (পর্ব ০৪) Read More »