ওয়েট ড্রিম বা স্বপ্নে বীর্যস্খলনঃ জানা-অজানা (পর্ব ০২)

আগের পর্ব – ওয়েট ড্রিম বা স্বপ্নে বীর্যস্খলনঃ জানা-অজানা (পর্ব ০১)

ওয়েট ড্রিম হলে করণীয়

গত পর্বে আমরা আলোচনা করেছিলাম ওয়েট ড্রিম সম্পর্কে, আজকের পর্বে তোমাদের জানাবো ওয়েট ড্রিম হওয়ার পরে করণীয় বিষয়গুলো সম্পর্কে।

আতঙ্কিত হবে না: ওয়েট ড্রিম হলে চিন্তার কোনো বিষয় নেই। ওয়েট ড্রিম তোমাদের বেড়ে ওঠার একটি স্বাভাবিক অংশ। তাই ওয়েট ড্রিম হলে আতঙ্কিত হবে না। মনে রাখবে যে এই অভিজ্ঞতায় তুমি একা নও। 

দ্রুত গোসল করে নাও: ঘুম থেকে ওঠার পর যদি লক্ষ্য করো ওয়েট ড্রিম হয়েছে চেষ্টা করবে দ্রুত গোসল সেরে নেয়ার। কারণ, এটি তোমার অস্বস্তি দূর করতে সাহায্য করবে। গোসলে হালকা গরম পানি ব্যবহার করবে। সাবান/শাওয়ার জেল দ্বারা যৌনাঙ্গ এবং যৌনাঙ্গের আশেপাশের স্থান ধুয়ে নিবে।

পরিষ্কার কাপড় পরো: গোসলের পর পরিষ্কার জামা-কাপড় পরবে, এর ফলে তুমি সতেজ অনুভব করবে। চেষ্টা করবে এমন ধরনের জামা-কাপড় পরতে যার মধ্যে দিয়ে বাতাস প্রবেশ করতে পারে। 

বিছানার চাদর/ কাঁথা পরিবর্তন করো: ওয়েট ড্রিমের ফলে অনেক সময় বিছানার চাদর কিংবা কাঁথা নোংরা হয়ে যেতে পারে, সেক্ষেত্রে তা পরিবর্তন করতে পারো। কারণ, পরিষ্কার চাদর আরামদায়ক ঘুমের পরিবেশ তৈরিতে সাহায্য করে। 

পোশাক ধুয়ে ফেলো: ওয়েট ড্রিম বা স্বপ্নে বীর্যস্খলনের পর পরিহিত পোশাক সাবান দিয়ে ধুয়ে ফেলো।

আশা করি এই বিষয়গুলো তোমাদের জীবনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এই বিষয়ে তোমাদের ব্যক্তিগত অভিজ্ঞতা ও মনোভাব জানাতে পারো। মিশ্র অভিজ্ঞতা থাকা স্বাভাবিক। তবে, শরীরের স্বাভাবিক প্রক্রিয়া সমূহ বোঝা এবং গ্রহণ করা বড় হওয়ার একটি অপরিহার্য অংশ। পরবর্তী ব্লগে ফিরে আসবো নতুন কোনো বিষয় নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থেকো এবং যেকোনো ধরনের প্রশ্ন লিখে জানাতে পারো আমাদের কমেন্ট বক্সে।

– মোঃ রাফসান তালুকদার

(রিসার্চার, মেডিক্যাল প্রফেশনাল)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *